জে. জাহেদ, চট্টগ্রাম:

আনোয়ারা উপজেলার ৯ নং পরৈকোড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ড শিলালিয়া গ্রামের রঞ্জিত মেম্বারের বাড়িতে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) রাত ৭ টা ৩০মিনিটে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে ১৯ বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

খবর পেয়ে আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আসে এবং স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘণ্টা ৩০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

তীব্র আগুন চারদিকে ছড়িয়ে পড়ায় ভেতর থেকে কোন কিছু বাহির করা সম্ভব হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২৫ লাখ টাকা ধারণা করা হয়েছে।

আগুনে রনজিত মেম্বারের ৪টি, নারু গোপাল দাশের ১ টি, রনজিত দাশ লালুর ২ টি, তপন দাশের ১টি ঘরসহ ৮ টি ঘর ১৬ টি রুম পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী মো. সেলিম ও নাজিম উদ্দীন জানান, সন্ধ্যায় ঘরে বাতি জ্বালনোর সময় আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুন পুরো বাড়ি ছড়িয়ে পড়েছে।

ক্ষতিগ্রস্থ রনজিত দাশ লালু জানান, ঘর থেকে কিছু বের করতে পারিনি। প্রাণে কোন রকমে বেঁচে বের হয়েছি।ক্ষতিগ্রস্ত নারুগোপাল দাশ জানান, আমাদের ঘরসহ পুরো বাড়ি ভস্মীভূত হয়েছে।

প্রত্যক্ষদর্শী কাজল দাশ ও লিটন চৌধুরী জানান, ক্ষতিগ্রস্ত পরিবার গুলো সব হারিয়ে খোলা আকাশের নিচে অনেক কষ্টে রাত কাটাচ্ছেন৷ এই মুহূর্তে প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতায় এগিয়ে আসা উচিত।

অপরদিকে এলাকাবাসী জানায়, ‌‌আগুন লাগলে তারা ‘৯৯৯ ফোন করে আগুনের ঘটনা জানালে ৩০ মিনিট পর আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি টিম এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করেন।

আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ দুলাল মিত্র বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২৫ লক্ষ টাকা ধারণা করেন।